করোনায় আক্রান্ত ব্রিটেনের প্রিন্স চার্লস

Biswas Riya

এবার করোনার থাবা ব্রিটেনের রাজপরিবারেও। করোনায় এবার আক্রান্ত হলেন স্বয়ং প্রিন্স চার্লস। এই মুহূর্তে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর স্ত্রী ক্যামিলা, ডাচেস অব কর্নওয়ালেরও ডাক্তারি পরীক্ষা হয়েছে। তবে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনিও গৃহ পর্যবেক্ষণে রয়েছেন।

 

বুধবার ক্ল্যারেন্স হাউসের এক মুখপাত্র বলেন, ‘‘প্রিন্স চার্লসের রিপোর্ট পজিটিভ। হালকা কিছু উপসর্গ দেখা দিলেও, এত দিন সুস্থই ছিলেন তিনি। বাড়ি থেকে কাজও চালিয়ে যাচ্ছিলেন। ডাচেস অব কর্নওয়ালেরও ডাক্তারি পরীক্ষা হয়েছে। তবে ওঁর শরীরে ভাইরাস ধরা পড়েনি। চিকিৎসক এবং সরকারের পরামর্শে এই মুহূর্তে স্কটল্যান্ডে রয়েছেন তাঁরা।

 

গত ১০ মার্চ লন্ডনে একটি অনুষ্ঠানে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে মুখোমুখি বসেছিলেন চার্লস। চলতি সপ্তাহেই প্রিন্স অ্যালবার্টের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়েছে। তার পরই ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের আক্রান্ত হওয়ার খবর সামনে এল। সম্প্রতি বাকিংহ্যাম প্রাসাদের এক কর্মীর শরীরেও নোভেল করোনা ধরা পড়ে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রিন্স অ্যালবার্টের সঙ্গে সাক্ষাতের পরও চার্লসের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়নি। যে কারণে ১২ মার্চ বাকিংহ্যাম প্রাসাদেও যান চার্লস। এমনকি বেশ কিছু অনুষ্ঠানেও যোগ দিতে দেখা যায় তাঁকে। করোনার প্রকোপ এড়াতে সেখানে করমর্দনের বদলে সৌজন্য বিনিময়ের সময় হাতজোড় করে নমস্কার করেন চার্লস।

 

Find Out More:

Related Articles: