করোনা পরিস্থিতি নিয়ে তপন দত্তের ছবি

A G Bengali
করোনা মহামারীতে ভুক্তভোগী সারা বিশ্বের মানুষ। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে এই মহমারী নিয়েই ছবি বানালেন চিত্র পরিচালক তপন দত্ত।
যে  ছবিতে উঠে এসেছে করোনা ও লকডাউন পরিস্থিতিতে যুব সমাজের কিছু হতাশা এবং শেষে এক অসাধারণ সমাধান। কলকাতার এক চা-এর দোকান থেকে গল্পের সূত্রপাত। তারপর সেখান থেকে গল্পের মোড় ঘুরে যায় অভিনেত্রী দেবশ্রী ভট্টাচার্যের অচৈতন্য অবস্থায় গাড়ি চালিয়ে এসে চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে পড়ার পর থেকে। গাড়ির দিকে নজর যায় চা-এর দোকানে বসে থাকা পাঁচ জন হতাশাগ্রস্থ যুবক-যুবতীর।
এরপর তারা ছুটে আসে এই গল্পের প্রধান চরিত্র বিপাশা সেনকে (দেবশ্রী ভট্টাচার্য) উদ্ধার করতে। এরপর টানটান উত্তেজনা দেখা যায় সকলের চোখে মুখে। একসময় রাজা অর্থাৎ অমিতাভ ভট্টাচার্যের নেতৃত্বে ঝাড়গ্রামের গভীর জঙ্গলে পৌঁছয় গাড়ি। এরপর আস্তে আস্তে নানান ঘটনায় সব সমস্যার সমাধান হয়ে যায়। এই ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক তপন দত্ত নিজেই। অপর্ণা দত্ত প্রযোজিত ছবিটির নাম "অবসরে"
এই ছবিতে অভিনয় করেছেন- অমিতাভ ভট্টাচার্য,দেবিকা মিত্র, মৃত্যুন হাজরা, সমীর বিশ্বাস, রিন্টু দে, সোনাই দত্ত, পায়েল রায়, অর্নব ব্যানার্জি ও সৌগত পাল। এছাড়াও রয়েছেন-মনু সিং, শ্রেয়সী হালদার, জোৎস্না দাস, তৃষা মণ্ডল, মিলন সাধুখাঁ, সন্তু সর্দার ও আরও অনেকে। সম্পাদনায় নারায়ণ বিশ্বাস আর ডিওপি-অমিত দত্ত ও কৃষ্ণ ঘোষ। আবহ সঙ্গীতে কল্লোল ভট্টাচার্য। সাবটাইটেলে অন্নপূর্ণা বসু।
মূলত বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে অংশ গ্রহণ করার জন্য এই চল্লিশ মিনিটের ছবিটি নিপুন ভাবে নির্মাণ করেছেন পরিচালক তপন দত্ত। ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে।

Find Out More:

Related Articles: