৪ দিনে ৩০০ কোটির ব্যবসা 'জেলরে'র

A G Bengali
সদ্য মুক্তি পেয়েছে রজনীকান্ত (Rajinikanth) অভিনীত 'জেলার' (Jailer)। মুক্তির আগে থেকেই রজনীকান্তের সিনেমা নিয়ে হই হই শুরু হয়ে গিয়েছিল। 'জেলার' জ্বরে কাঁপছে গোটা দেশ। স্বাধীনতা দিবসের আবহে মুক্তি পেয়েছে রজনীকান্তের 'জেলার'। অনেক দিন পর বড়পর্দায় ফিরেছেন ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির 'থালাইভা' রজনীকান্ত। শুধু ছবিতে ফেরেননি তিনি, প্রথম দিনেই বুঝিয়ে দিলেন সুপারস্টারডম কাকে বলে। ১০ অগাস্ট, বৃহস্পতিবার তামিলনাড়ুর ৪০০টি স্ক্রিনসহ বিশ্বব্যাপী ৪০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে নেলসন দিলীপ কুমার নির্মিত এই সিনেমা। চার দিনেই ৩০০ কোটির ব্যবসা করে ফেলেছে রজনীকান্তের 'জেলার'।
সূত্রের খবর, 'জেলার' সিনেমা মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী আয় করেছে ৯১.২ কোটি টাকা, দ্বিতীয় দিনে আয় করেছে ৫২.৯ কোটি টাকা, তৃতীয় দিনে আয় করেছে ৬০ কোটি টাকা। যার মোট আয় দাঁড়িয়েছে ২০৪.১ কোটি টাকা। শুধু মাত্র ভারতেই ৩৩.২৫ কোটি টাকার ব্যবসা করবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু সেটা ছাপিয়ে গিয়ে ১১৪ কোটি টাকার ব্যবসা করেছে 'জেলার'। তামিলনাড়ুতেই একদিনে ২৩ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। সে রাজ্যের ৯০০ সিনেমা হলে মুক্তি পেয়েছে রজনীকান্তের 'জেলার'। প্রায় ২ বছর পর রজনীকান্তের কোনও সিনেমা মুক্তি পেয়েছে। সেকারণে আরও বেশি করে অনুরাগীরা ভিড় করছেন সিনেমা হলে।
বক্স অফিস কালেকশনে দ্বিতীয়স্থানে রয়েছে কর্নাটক। সেখানে একদিনে ১১ কোটি টাকার ব্যবসা দিয়েছে এই ছবি। তারপরেই রয়েছে কেরল। সেখানে ৫ কোটি টাকার ব্যবসা হয়েছে ওপেনিং ডে-তে। অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় ১০ কোটি টাকা আর, গোটা দেশে ৩ কোটি টাকার ব্যবসা দিয়েছে 'জেলার'। ২০২৩ সালে এখনও পর্যন্ত রজনীকান্তের 'জেলার' রেকর্ড ব্রেকিং বক্স অফিস কালেকশন দিয়েছে।


প্রসঙ্গত 'জেলার' ছবিতে মুখ্য নারী চরিত্রে দেখা গিয়েছে তামান্না ভাটিয়াকে। এই ছবির পরিচালনা করেছেন নেলসন। অনিরুদ্ধ মিউজিক দেখেছেন। এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছে বর্ষীয়ান অভিনেতা রাম্য কৃষ্ণন, মোহনলাল, শিব রাজকুমার, জ্যাকি শ্রফ প্রমুখকে। তামিল, তেলুগু এবং হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে এই ছবি। ২০০ কোটি টাকা বাজেটের এ সিনেমা মুক্তির আগে আয় করেছে ১২০ কোটি টাকা।

Find Out More:

Related Articles: