বিজেপির মোহ ভঙ্গ

Narayana Molleti
তৃণমূলের সকল পুরানো সদস্য দলের সেদিনে যেভাবে ছিল। আজও সেভাবেই আছে। কিন্তু আস্তে আস্তে অনেক নতুন সদস্য এসেছে। অন্য দল- ত্যাগী হয়ে এসেছে।তৃণমূল কলেবরে অনেক বড় হয়েছে। বিশেষ করে, এই দলটা যখন ক্ষমতায় এল। তখন অনেকেই পিঠ বাঁচাতে , এই দলের পতাকা হাতে তুলে নিল। যখন আবার বিজেপি কেন্দ্রের শাসন ক্ষমতায় এল। তখন আবার তারা বিজেপির দিকে পা বাড়াল।

তার সাথে সাথে অনেক তৃণমূলি রা  নিজের প্রভাব বজায় রাখতে , বিজেপির দিকে ছুটল। কেউ কেউ গেল বাংলা বিজেপির প্রাথমিক কর্তা হতে। আবার কেউ টিকিটের জন্য। আবার কেউ কাটমানি না ফেরত দেওয়ার জন্য বা পিঠ বাঁচানোর জন্য। আবার কেউ গেছে , নিজের দলের কর্মীদের প্রতি বীতশ্রদ্ধ হয়ে, দলে - দলে যোগদান করেছে, ভুল বুঝে। কিন্তু সেখানে গিয়ে যখন দেখল, পুরোটাই তাদের ভুল বোঝানো হয়েছে। তৃণমূল দলটার ক্ষতি করাই ছিল তাদের উদ্দেশ্য আর বাংলা বিজেপির কর্মী সংখ্যা বাড়ানো।


তখন তারা দেখল তৃণমূল দলের নেত্রীর উদ্দেশ্য আর মমত্ববোধ রাজ্য বিজেপির নেতৃত্বের থেকে আকাশ পাতাল তফাত।তখন তারা নিজের দলে আবার ফিরে এলেন। কারন বিজেপির পুরোনো নেতৃত্বরাইবা কেন মেনে নেবে , দল বদলানো কর্মী দের উচু আসন দেওয়া। আর যারা কাটমানি খাওয়া দল বদলানো কর্মী । তাদের জন্য সাফ বার্তা ছিল। কাটমানি সুদ সমেত জনগন কে ফেরত দিয়ে , রাজ্য বিজেপি তে যোগদান করতে হবে। তখন রাজ্য বিজেপি তে যোগদানের উচ্ছাসে ভাঁটা পরল।

Find Out More:

bjp

Related Articles: