প্রয়োজনে আমি দাঁড়াবো – মমতা

Biswas Riya

নিজের যাতায়াতের রাস্তায় পুলিসি নিরাপত্তার বাড়াবাড়ি দেখে গাড়ি থেকে রাস্তাতেই নেমে পড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বৃহস্পতিবার সন্ধ্যায় কোলকাতা বিমানবন্দর থেকে ফিরছিলেন তিনি। এমন সময় দেখেন তাঁর যাওয়ার জন্য রাস্তা ফাঁকা করে দেওয়া হয়েছে। তখনি গাড়ি থেকে নেমে পুলিশকে নির্দেশ দেন ‘‘প্রয়োজনে আমি দাঁড়াব। আমার জন্যে সাধারণ মানুষের যাতায়াতে অসুবিধা হলে আমি মানব না।’’

চেন্নাই থেকে কোলকাতা ফেরার পথে তিনি দেখেন সাড় দিয়ে গাড়ি দাঁড়িয়ে আছে।তখনি গাড়ি থেকে নেমে ট্রাফিক সার্জেনদের জিজ্ঞাসা করেন তাঁর কারনেই কি এরকম গাড়ি দাঁড়িয়ে?পরক্ষণেই নির্দেশ দেন আগে সাধারণ মানুষ পরে ভিআইপি।তিনি নির্দেশ দেন দরকার পড়লে ভিআইপি রা অপেক্ষা করবে, কিন্তু সাধারণ মানুষের যেন কোন অসুবিধা না হয়।

পাইলট নিয়ে, হুটার বাজিয়ে একাধিক গাড়ির কনভয় নিয়ে যাতায়াত মমতার পছন্দের নয়। কিন্তু সাধারণের মতো চলতে গিয়ে তাঁর কনভয়ের কাছে অনেক সময়েই গাড়ি চলে আসে। ফলে উদ্বিগ্ন হয়ে পড়েন দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা। 

তিনি সাধারণের মত চলাচল করলেও অনেকেরই অভিযোগ যে কতিপয় নেতা রাস্তা জুড়ে নিরাপত্তা বলয় নিয়ে চলাচল করেন এবং তার জেরে অন্য সব গাড়ি আটকে থাকে।

 এ দিন দুর্গাপুর ব্রিজ ধরে যাওয়ার সময়ে ব্রিজের নীচে অপরিচ্ছন্ন জায়গাও মুখ্যমন্ত্রীর নজরে পড়ে। সেখানে আগে সৌন্দর্যায়ন করা হয়েছিল। সে বিষয়ে পুলিশকে তিনি সতর্ক করে ব্যবস্থা নিতে বলেন।


Find Out More:

Related Articles: