আইনের ছাত্রী যৌন হেনস্থা বিজেপি নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে

Paramanik Akash
 বিজেপি আবার ধাক্কা খেল সুপ্রিম কোর্টে । একই সঙ্গে ধাক্কা খেল যোগী সরকারও । কয়েক দিন আগে উত্তরপ্রদেশের শাজাহানপুরের বাসিন্দা আইনের ছাত্রী যৌন হেনস্থা অভিযোগ করেছিলেন প্রাক্তন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে । সোস্যাল মিডিয়ায় এই অভিযোগ করার পর হঠাৎ উধাও হয়ে যায় ওই তরুনী । তরুনীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় যে বিজেপি নেতা ও আইন কলেজের কর্ণধার তাদের মেয়েকে সরিয়ে দিয়েছে । এই অভিযোগের পর উত্তরপ্রদেশের পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ ওঠে ।
 আইনের ছাত্রীটির বলেন , নিরাপত্তার কারণে সে রাজস্থানে পালিয়ে গিয়েছিল । তাকে যেন কোনোভাবেই শাজাহানপুরে ফেরত পাঠানো না হয় । তাহলে তার এবং তার পরিবারের জীবন বিপন্ন হতে পারে । প্রধান বিচারপতি ওই তরুনীর মুখে একথা শোনার পর উত্তর প্রদেশ পুলিশকে নির্দেশ দেয় এই মেয়েটি এবং তার পরিবারের সকলের নিরাপত্তার সুনিশ্চিত পুলিশ করতে হবে ।
একই সঙ্গে মেয়েটি অভিযোগ খতিয়ে দেখার জন্য আদালতের পর্যবেক্ষণে বিশেষ তদন্ত টিম গঠন করতে হবে । যারা তদন্ত করার পর আদালতকে রিপোর্ট পাঠাবে । সুপ্রিম কোর্ট পুরো বিষয়টি দেখার জন্য এলাহাবাদ হাইকোর্টে একটি বিশেষ বেঞ্চ গঠনের নির্দেশ দিয়েছে ।
মঙ্গলবারই তাঁকে বাড়িতে পৌঁছে দেবে দিল্লি পুলিশের একটি দল। উত্তরপ্রদেশ প্রশাসনকে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ–এর বেঞ্চের নির্দেশ, অভিযোগকারিণী ছাত্রীকে অন্য কলেজে ভর্তি করিয়ে তাঁকে আইনের স্নাতকোত্তর পড়াশোনা শেষ করানোর দায়িত্ব নিতে হবে তাঁদের।
কয়েক দিন আগেই ওই তরুণীকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে উত্তরপ্রদেশের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় ওই তরুণী একটি ভিডিয়ো পোস্ট করে দাবি করেন, ‘সন্ত সম্প্রদায়ের এক বর্ষীয়ান নেতা’ তাঁকে যৌন হেনস্থা করছেন। তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। চিন্ময়ানন্দর নাম না করলেও তরুণীর ইঙ্গিতেই স্পষ্ট, অভিযুক্ত চিন্ময়ানন্দ। তার পরই বাড়ি থেকে উধাও হয়ে যান ওই তরুণী। এর পর তরুণীর বাবা পুলিশে চিন্ময়ানন্দের নাম করেই অভিযোগ দায়ের করেন।
প্রথম শুনানির দিন শীর্ষ আদালতে তরুণী বলেছিলেন, তিনি শাজাহানপুরে ফিরতে চান না। কিন্তু শীর্ষ আদালতের নির্দেশে মঙ্গলবারই দিল্লি পুলিশ নিরাপত্তা দিয়ে তাঁকে শাজাহানপুরের বাড়িতে পৌছে দিচ্ছে। সাজাহানপুরের এসএসপি–কে শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, ওই তরুণী এবং তাঁর পরিবারকে সুরক্ষা দিতে হবে।
উন্নাও কান্ডের রেশ কাটতে নো কাটতেই আবার যেভাবে বিজেপি-র সাধু-সন্ত নেতা বলে ঘোষিত চিন্ময়ানন্দজির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠল তাতে অস্বস্তিতে বিজেপি নেতারা । 


Find Out More:

Related Articles: