সিবিআই এ ফের গরহাজির শুভেন্দু

Biswas Riya

এবারেও সিবিআই অফিসে হাজিরা দিলেন না শুভেন্দু অধিকারী। যদিও বুধবারই প্রতিনিধি পাঠিয়ে সিবিআইয়ের কাছে সময় চেয়েছিলেন তিনি। কিন্তু কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা স্প্ষ্ট ভাবে জানিয়ে দেয়, মৌখিক ভাবে নয় উপযুক্ত কারণ-সহ লিখিত আবেদন করতে হবে। ওই প্রতিনিধিকে জানিয়ে দেওয়া হয়েছিল, বৃহস্পতিবার কণ্ঠস্বরের নমুনা দেওয়ার জন্য তাঁকে আসতেই হবে। কিন্তু এ দিনও নিজাম প্যালেসের সিবিআই দফতরে হাজিরা দেননি শুভেন্দু। তিনি লিখিত ভাবে কোনও সময় চেয়েছেন কি না, সে বিষয়ে অবশ্য সিবিআইয়ের তরফে কিছু জানানো হয়নি।       

তবে এই দিন কণ্ঠস্বরের নমুনা দিতে সিবিআই দফতরে এসেছিলেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।কণ্ঠস্বরের নমুনা দিতে ১১ টা নাগাদ পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা পর বেরিয়ে তাঁর বিরুধ্যে ষড়যন্ত্রের অভিযোগ করেন। তিনি বলেন ‘‘হাইকোর্টের নির্দেশে এই তদন্ত চলছে। সিবিআই যত বার ডাকবে আমি সহযোগিতা করব। আমাদের দলের বিরুদ্ধে একটা ষড়যন্ত্র হয়েছে। কারা করেছে, কেন করেছে তা জানাটা দরকার।’’

 এর আগেও সিবিআই এই দুজনকেই ডেকে পাঠিয়েছিল। কিন্তু পূর্বনির্ধারিত রাজনৈতিক কর্মসূচি থাকায় সে বার আসতে পারছেন না বলে চিঠি দিয়েছিলেন কাকলি। শুভেন্দুও প্রতিনিধি পাঠিয়ে ওই দিন আসতে পারছেন না বলে জানিয়েছিলেন। বুধবার কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে সিবিআই।এছাড়াও শোভন চট্টোপাধ্যায় ও অপরূপা পোদ্দারেরও কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে সিবিআই। পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, প্রাক্তন মন্ত্রী মদন মিত্র, পুলিশকর্তা এসএমএইচ মির্জা, সাংসদ সৌগত রায়ের স্বর-পরীক্ষা হয়েছে আগেই। 

 

 

 


Find Out More:

Related Articles: