রাজীবের আগাম জামিনের আবেদন

Biswas Riya

এখনো বেপাত্তা রাজীব কুমার। এরই মধ্যেই শনিবার রাজীব কুমারের তরফে বারাসতে সিবিআই স্পেশাল কোর্টে আগাম জামিনের আবেদন করা হয়েছে বলে সিবিআইয়ের একটি সূত্রে খবর। সিবিআইয়ের ওই সূত্র থেকেই জানা গিয়েছে, এই মামলার শুনানি হবে মঙ্গলবার। অন্যদিকে খুব তাৎপর্যপূর্ণ ভাবে রবিবার থেকে নিরাপত্তা বাড়ানো হয়েছে সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তবের।

সিবিআই প্রস্তুতি নিতে শুরু করেছে কিভাবে তারা রাজীবের আগাম জামিনের বিরুধ্যে আইনি লড়াই লড়বে। সিবিআই এর তরফে জানানো হয়েছে জামিনের তীব্র বিরোধিতা তো তাঁরা করবেন, পাশাপাশি সিবিআইয়ের তরফে রাজীবের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদনও জানানো হবে আদালতে।

 

শুক্রবার সকালে ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারায় নোটিস পাঠিয়ে শনিবার সকাল ১০টায় রাজীব কুমারকে হাজির হতে বলেছিল সিবিআই। কিন্তু তিনি হাজির হননি। কোথায় রয়েছেন তা-ও জানতে পারেননি গোয়েন্দারা। ফলে পাল্টা পদক্ষেপ হিসাবে রবিবার সিবিআইয়ের একটি দল নবান্নে পৌঁছে গিয়েছিল। তাঁদের উদ্দেশ্য ছিল রাজ্যের মুখ্যসচিব মলয় দে, স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং ডিজি বীরেন্দ্রকে এ বিষয়ে চিঠি দিয়ে সাহায্য চাওয়া। কিন্তু ছুটির দিন হওয়ায় সবাইকে সেই চিঠি দেওয়া যায়নি। শুধুমাত্র ডিজিকে লেখা দুটি চিঠি তাঁরা নবান্নে জমা দেন। আজ সোমবার ফের সিবিআইয়ের একটি দল নবান্নে মুখ্য়সচিব এবং স্বরাষ্ট্রসচিবকে উদ্দেশ্য করে লেখা চিঠি দুটি পৌঁছে দিয়ে এসেছে। 

মনে করা হচ্ছে যে রাজীব কুমার যদি আগাম জামিনের আবেদন করে থাকেন তাহলে সিবিআই দফতরে তাঁর হাজিরার সম্ভাবনা খুবই ক্ষীণ।

 


Find Out More:

Related Articles: