প্রধানমন্ত্রীকে কী উপহার দিলেন মুখ্যমন্ত্রী ?

GHOSH ARPAN

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বিতীয় ইনিংসে দায়িত্ব নেওয়ার পর, প্রায় ৪ মাস বাদে বুধবার দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে খুব ভালো আলোচনা হয়েছে বলেও মন্তব্য মুখ্যমন্ত্রীর। এমনকী পুজোর পরই বীরভূমের দেওচা-পাঁচমি কয়লাখনির উদ্বোধনের পরিকল্পনা রয়েছে। সেই উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হতেই তাঁকে পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানান তিনি। মোদীর হাতে একথোকা হলুদ গোলাপ তুলে দেন তিনি। চন্দননগরের বিখ্যাত মিষ্টির দোকান সূর্য মোদক। সেই সূর্য মোদকের জলভরা সন্দেশের সুখ্যাতি রয়েছে মিষ্টিপ্রেমী মানুষদের কাছে। মোদীর জন্য সেই সূর্য মোদকের জলভরা সন্দেশ আজ উপহার হিসেবে নিয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিল পাঞ্জাবিও।

পাশাপাশি কাল সময় পাওয়া গেলে ‘অমিত ভাই’য়ের সঙ্গে দেখা করবেন বলেও জানান তিনি। এছাড়া রাজ্যের জন্য সাড়ে ১৩ হাজার কোটি টাকা আর্থিক প্যাকেজের দাবি জানিয়েছেন তিনি। একই সঙ্গে রাজ্যের নাম বদলের বিষয়টি নিয়েও কথা হয়েছে। ‘বাংলা’কে সামনে রেখে কেন্দ্রের তরফে কোনও সাজেশন থাকলে তাতে কোনও সমস্যা নেই বলেই এদিন সাংবাদিকদেক জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি কাল সময় পাওয়া গেলে ‘অমিত ভাই’য়ের সঙ্গে দেখা করবেন বলেও জানান তিনি। এছাড়া রাজ্যের জন্য সাড়ে ১৩ হাজার কোটি টাকা আর্থিক প্যাকেজের দাবি জানিয়েছেন তিনি। একই সঙ্গে রাজ্যের নাম বদলের বিষয়টি নিয়েও কথা হয়েছে। ‘বাংলা’কে সামনে রেখে কেন্দ্রের তরফে কোনও সাজেশন থাকলে তাতে কোনও সমস্যা নেই বলেই এদিন সাংবাদিকদেক জানান মুখ্যমন্ত্রী।



Find Out More:

Related Articles: