বিজেপির গান্ধী সংকল্প যাত্রা, প্রথম মিছিলে হাঁটলেন সব্যসাচী দত্ত

GHOSH ARPAN

জল্পনা চলছিল অনেক দিন ধরেই। সেই জল্পনার ইতি হয়েছে কয়েকদিন আগে অমিত শাহ কলকাতায় আসায়। নেতাজী ইন্ডোরে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর হাত থেকেই বিজেপির পতাকা হাতে তুলে নেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। একদা তৃণমূলের দোর্দন্ডপ্রতাপ নেতা বিজেপি যোগ দিয়ে এই প্রথম বিজেপির কোনও কর্মসূচীতে প্রথম মাঠে নামলেন। উত্তর কলকাতায় গান্ধী সংকল্প যাত্রার মিছিলে হাঁটলেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত।

আগে স্থির হয়েছিল ২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর হবে গান্ধী সংকল্প যাত্রা। তার পরিবর্তে  স্থির হয় ১৫ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত এই সংকল্প যাত্রা হবে। যাত্রায় প্রত‍্যেক লোকসভা কেন্দ্রে ১৫০ কিলোমিটার পদযাত্রার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সেইসঙ্গে প্রতি লোকসভা কেন্দ্রে সমাবেশও করা হবে। ১০ দিনে মোট সাড়ে ৪ হাজার কিমি পদযাত্রার সংকল্প নিয়েছে গেরুয়া শিবির। রাজ্যের ১৮ জন বিজেপি সাংসদ ও ২ জন রাজ‍্যসভার সাংসদ প্রত্যেকেই উপস্থিত থাকবেন সেই সংকল্পযাত্রায়। ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় সংকল্প যাত্রা শুরু হয়ে গিয়েছে।

গত লোকসভা নির্বাচনের আগে থেকেই বিজেপি পশ্চিমবঙ্গকে পাখির চোখ করেছে। অবশ্য হাতেনাতেই ফল পেয়েছে গেরুয়া শিবির। এরকেবারে দুই থেকে ১৮টে পৌঁছেছে বিজেপির সাংসদ সংখ্যা। বেশ কয়েকটি আসন অল্পের জন্য হাত ছাড়া হয়েছে। এবার সেই লোকসভার ফলাফলের উপর নির্ভর করে ২০২১ বিধানসভা নির্বাচনে এ রাজ্যে গেরুয়া ঝড় তুলতে চাইছে বিজেপি নেতৃত্ব। সেই কারণে প্রস্তুতিও শুরু করে দেওয়া হয়েছে। যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ জনসংযোগ। এবার সেই জনসংযোগকে আরও মজবুত করতে গান্ধী সংকল্প যাত্রাকে হাতিয়ার করেছে গেরুয়া শিবির।


Find Out More:

Related Articles: