আর্থিক বিষয়ে মোদী সরকারকেও পরামর্শ দিতে প্রস্তুত অভিজিৎ , শনিবারে এলেন জেএনইউতে , মঙ্গলবার মোদীর সঙ্গে সাক্ষাৎ বুধবার আসছেন কলকাতায়

Paramanik Akash
বিজেপি-র নেতা মন্ত্রীরা তাঁকে নিয়ে নানা রকম কটাক্ষ করে চলেছেন । কিন্ত নোবেল পুরস্কারের ঘোষনার কয়েক দিন পরেই মাতৃভূমি ভারতে এসে আর্থিক সংকট নিরসনে মোদী সরকার সব রকম সাহায্য করার কথা জানিয়ে দিলেন বঙ্গ সন্তান বিশিষ্ট অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় । আজ শনিবার সকালে তিনি দিল্লিতে এসে পৌছান । আর দিল্লিতে এসেই তিনি চলে যান তাঁর বিশ্ববিদ্যালয় জওহরলাল নেহেরুতে । বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি থেকে ক্যান্টিন সব জায়গায় ঘুরলেন ।
শনিবার ভোরেই দেশে ফিরেছেন অভিজিৎ। তার পর এ দিন সকালেই পৌঁছন জেএনইউ–তে। সেখানে সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় গত কয়েক দিন ধরে তাঁকে নিয়ে চলা রাজনৈতিক টানাপড়েনের প্রসঙ্গ ওঠে। বিষয়টি এড়িয়ে যাওয়ার বদলে হাসিমুখেই জবাব দেন অভিজিৎ।
তিনি জানান, ন্যায় প্রকল্প নিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল কংগ্রেস। কোথায় কত বরাদ্দ করা যায়, তা তিনি–ই জানিয়েছিলেন তাদের। তবে শুধু কংগ্রেস বলে নয়, বিজেপি এলে তাদেরও সব রকম ভাবে সাহায্য করতেন তিনি। কারণ নিজের রাজনৈতিক মতাদর্শের চেয়ে দেশের উন্নতি তাঁর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর একজন পেশাদার হিসাবেও বিজেপিকে সাহায্য করতেন তিনি। 
সারা দিনই জেএনইউতে কাটান অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে যান। হালকা চালে টেবল টেনিসও খেলেন। ঘুরে দেখেন লাইব্রেরি। ছাত্রছাত্রীদের নিজস্বীর আবদার মেটান। একটি বই উদ্বোধনের কথা রয়েছে অভিজিতের। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাতের কথা তাঁর। বুধবার কলকাতায় আসবেন বলে একটা অভিজিতের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর।


Find Out More:

Related Articles: