পুজোর পর বেড়েই চলেছে সংক্রমণ

A G Bengali
পুজোর পর বেড়েই চলেছে করোনা। রবিবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৯ জন। শনিবারের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ৯৭৪। গোটা রাজ্যের মধ্যে কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা ২৭৩। প্রসঙ্গত, বুধবার থেকে প্রতি দিনই এ শহরের দৈনিক সংক্রমণ ২০০-র গণ্ডি পার করেছে। শনিবার তা আড়াইশোর ঘর ছাড়িয়ে গিয়েছিল।
উৎসবের মরসুমে করোনাবিধি অগ্রাহ্য করার ফল যে ভুগতে হবে, সেই আশঙ্কা আগেই করেছিলেন চিকিৎসকেরা। দুর্গাপুজোর আগে থেকেই করোনাবিধির তোয়াক্কা না করে শহর এবং শহরতলির দোকান-বাজারে লাগামছা়ড়া ভিড় উপচে প়ড়েছে। পুজোর চার দিনও মণ্ডপে মণ্ডপে মাস্কবিহীনদের জমায়েত দেখা গিয়েছে। পুজোর চার দিনও মণ্ডপে মণ্ডপে মাস্কবিহীনদের জমায়েত দেখা গিয়েছে।  এ সব দেখেই পুজোর পর কলকাতা এবং শহরতলিতে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করেছিলেন চিকিৎসকেরা। সে আশঙ্কা যে অমূলক নয়, তা-ই প্রমাণ করছে রবিবারের করোনার পরিসংখ্যান।

কলকাতার মতোই দক্ষিণবঙ্গে একাধিক জেলায় সংক্রমণ বে়ড়েছে। উত্তর ২৪ পরগনায় আরও ১৪৬ জন আক্রান্ত। হুগলিতে ৮৯, হাওড়ায় ৮৩, দক্ষিণ ২৪ পরগনায় ৭৪ এবং নদিয়ায় ৫৪ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এ ছাড়া, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, রাজ্যে মোট ১৫ লক্ষ ৮৬ হাজার ৪৫৫ জন সংক্রমিত হয়েছেন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৮৮২। সংক্রমণের দৈনিক হারও বে়ড়ে হয়েছে ২.৩২ শতাংশ।

Find Out More:

Related Articles: