কালীপুজোর প্রতিমা বিসর্জনের সময় বেঁধে দিল রাজ্য

A G Bengali
ইতিমধ্যেই সব ধরনের বাজি নিষিদ্ধের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আর তার ঠিক এক দিন পরেই কালীপুজোর বিসর্জনের সময় বেঁধে দিলো রাজ্য সরকার।
বৃহস্পতিবার কালীপুজোর পরেই ১৩ অক্টোবর জগদ্ধাত্রী পুজোর নির্ঘণ্ট। সে পুজোরও প্রতিমা নিরঞ্জনের সময় নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। শুধু তা-ই নয়, পুজোর সময় আইনশৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজ্য জুড়েই কড়া নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে পুলিশ-প্রশাসনকে। শনিবার এ ধরনের একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর।
শনিবারের নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ৫ থেকে ৭ নভেম্বরের মধ্যে কালীপুজোর প্রতিমা বিসর্জন করা যাবে। জগদ্ধাত্রী পুজোর ক্ষেত্রে ১৪ ও ১৫ নভেম্বরের মধ্যে প্রতিমা নিরঞ্জন শেষ করতে হবে। আলোর উৎসবে আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি বিভেদকামী শক্তি-সহ জঙ্গিগোষ্ঠীর ঝুঁকি এড়াতে কড়া নজরদারির বন্দোবস্ত করার কথাও বলা হয়েছে স্থানীয় পুলিশ-প্রশাসনকে। নিরাপত্তার প্রয়োজনে বড় বড় পুজো মণ্ডপে সিসিটিভি-র নজরদারিও চালানো যেতে পারে বলে পরামর্শ দিয়েছে স্বরাষ্ট্র দফতর।  আলোর উৎসবে আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি বিভেদকামী শক্তি-সহ জঙ্গিগোষ্ঠীর ঝুঁকি এড়াতে কড়া নজরদারির বন্দোবস্ত করার কথাও বলা হয়েছে স্থানীয় পুলিশ-প্রশাসনকে। নিরাপত্তার প্রয়োজনে বড় বড় পুজো মণ্ডপে সিসিটিভি-র নজরদারিও চালানো যেতে পারে বলে পরামর্শ দিয়েছে স্বরাষ্ট্র দফতর।  আলোর উৎসবে আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি বিভেদকামী শক্তি-সহ জঙ্গিগোষ্ঠীর ঝুঁকি এড়াতে কড়া নজরদারির বন্দোবস্ত করার কথাও বলা হয়েছে স্থানীয় পুলিশ-প্রশাসনকে। নিরাপত্তার প্রয়োজনে বড় বড় পুজো মণ্ডপে সিসিটিভি-র নজরদারিও চালানো যেতে পারে বলে পরামর্শ দিয়েছে স্বরাষ্ট্র দফতর।

Find Out More:

Related Articles: