দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

A G Bengali
দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। উপকূল ও সংলগ্ন জেলাগুলিতেও মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে, এমনটাই জানান হয়েছে। আজ কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। রবিবারে রবির দেকা মিলবে না সেভাবে। শহর ও পার্শ্ববর্তী এলাকায় কয়েক পশলা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার পর্যন্ত বৃষ্টির অনুকূল পরিস্থিতি থাকবে বলেই জানান হয়েছে। কলকাতায় হালকা বৃষ্টি হলেও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গে মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণেই এই বৃষ্টি বলে জানা গিয়েছে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের আট জেলাতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

অন্যদিকে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুভেচ্ছা জানালেন ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। দ্রৌপদীকে ধন্যবাদ ও শুভেচ্ছো জানিয়ে পুতিন তাঁর বক্তব্যে বলেছেন, ভারতের সঙ্গে রাশিয়ার বিশেষ সম্পর্কের ক্ষেত্রগুলিতে আমরা বহুদিন থেকেই জোর দিচ্ছি। আশা করি, ভারত-রাশিয়া রাজনৈতিক সম্পর্কের ক্ষেত্রে যে বিশেষত্ব রয়েছে ভারতের সাংবিধানিক প্রধান হিসেবে আপনার ভূমিকা সম্পর্কের এই বিশেষত্বকে আরও জোরদার করবে এবং তা পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রটিকেও আরও সুবিস্তৃত করবে।

Find Out More:

Related Articles: