দেখে নিন আজকের আবহাওয়া কীরকম

A G Bengali
জাঁকিয়ে ঠান্ডার দিন কমতে চলেছে? তাহলে কি এই মরশুমের শীত (Winter) কি বিদায় নিতে চলেছে রাজ্য থেকে? এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজ্যবাসীর মনে। পারদ ওঠানামা করছে প্রতিদিনই। আবহাওয়া (Weather Update) দফতর সূত্রে খবর, সপ্তাহান্তে বাড়তে চলেছে তাপমাত্রা। আগামী শনি ও রবিবার আরও বাড়বে তাপমাত্রা (Temperature)। শুক্রবার কলকাতার তাপমাত্রা বাড়ল ২ ডিগ্রি। এদিন কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৯৬ শতাংশ। যদিও হাওয়া অফিস জানিয়েছে, সোম ও মঙ্গলবার সামান্য কমতে পারে তাপমাত্রা। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই তা উধাও হবে। কলকাতায় সকালে হালকা ধোঁয়াশা বা কুয়াশা। পরে মেঘমুক্ত পরিষ্কার আকাশের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।
একইসঙ্গে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ঘন কুয়াশার সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আজ ও আগামীকাল ঘন কুয়াশার সতর্কতাও জারি করা হয়েছে। ঘন কুয়াশা হতে পারে মুর্শিদাবাদ জেলাতেও। এছাড়া অন্যান্য জেলাতেও জলীয় বাষ্প থাকার কারণে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। এই জলীয় বাষ্পের কারণেই তাপমাত্রা বাড়বে। আপাতত দক্ষিণবঙ্গের উপকূলবর্তী ও সংলগ্ন জেলাগুলিতে দক্ষিণা বাতাসের প্রভাব থাকবে।
এদিকে সপ্তাহান্তে দার্জিলিঙে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। হালকা বৃষ্টির সম্ভাবনা কালিম্পংয়েও। আবহাওয়া সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহারে মাঝারি থেকে ঘন কুয়াশার সম্ভাবনা রয়েছে। আগামী চার-পাঁচ দিন উত্তরবঙ্গের সব জেলাতেই তাপমাত্রা মোটামুটি একইরকম থাকবে।

Find Out More:

Related Articles: