মেট্রোয় বসতে চলেছে এলইডি স্ক্রিন

A G Bengali
নতুন বছরে মেট্রো যাত্রীদের জন্য সুখবর শোনাল মেট্রো রেল কর্তৃপক্ষ (Metro Rail)। এবার মোবাইল ফোন স্ক্রলিং ছাড়াও, মেট্রোতে দেখা যাবে সিনেমা, খবর, গান, জনপ্রিয় গেম শো, গুরুত্বপূর্ণ ঘোষণা সহ নানা ধরনের অনুষ্ঠান। শুক্রবার মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, শীঘ্রই মেট্রোর সমস্ত এসি রেকে (AC Rakes) বসতে চলেছে এলইডি স্ক্রিন (LED Screen)। অর্থাৎ বলাই যায়, এবার টিভির (TV) পর্দায় চোখ রেখে যাত্রীরা পৌঁছে যাবেন গন্তব্যস্থলে (Destination)। যাত্রীদের সুখকর যাত্রার পাশাপাশি বিজ্ঞাপনের মাধ্যমে অতিরিক্ত আয়ের মুখ দেখবে বলেও আশাবাদী, মেট্রো রেল (Metro Rail)। 

 
শুক্রবার (Firday) এই সংক্রান্ত একটি চুক্তিতে সই করেছে মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে, এক বছরের জন্য চুক্তি করেছেন তাঁরা। প্রতিটি ট্রেনের কোচে দু'টি করে এলইডি স্ক্রিন (LED) বসবে। অর্থাৎ ১৬ টি কামরায় মোট ৩২ টি এলইডি থাকবে।
প্রসঙ্গত, এত দিন অ্যাড্রেস সিস্টেম থেকে শুধুমাত্র জরুরি ঘোষণা বা পরবর্তী স্টেসনের নাম শোনা যেত। পাশাপাশি, মেট্রো স্টেশনে দাঁড়িয়ে নির্দিষ্ট চ্যানেল দেখা যেত। এবার মেট্রোতে এলইডি (LED) বসালে যাত্রীরা আনন্দিত হবেন বলে মনে করছে মেট্রো রেল কর্তৃপক্ষ। শুধুমাত্র আর কিছু দিনের অপেক্ষা।

অন্যদিকে, এবার উষ্ণ পৌষ সংক্রান্তি। পৌষ সংক্রান্তি মানেই গঙ্গাসাগর মেলার কথা সামনে আসে। লক্ষ লক্ষ মানুষ সেখানে পুণ্যস্নানে যান। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী,  কাল রবিবার মকর সংক্রান্তির দিন ভোরে ও সকালে সেখানে ঘন কুয়াশা হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়ার সম্ভাবনা। মাঘ মাসের শুরু থেকে তাপমাত্রা কলকাতা ও জেলাগুলিতে নামতে থাকবে। শীতের আমেজ থাকলেও জাঁকিয়ে শীতে সংক্রান্তি নয় এবার। পৌষ সংক্রান্তির (Poush Sankranti) পর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে শীত (Winter) বাড়বে। এমনই আবহাওয়ার পূর্বাভাস। আজ, শনিবার কলকাতার তাপমাত্রা বাড়ল চার ডিগ্রি। ফলে সকালে শীতের আমেজ থাকলেও দিনের বেলায় কার্যত তা উধাও। কলকাতায় (Kolkata) এদিন সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবারে (Sunday) হাওয়া বদল। তবে সোম ও মঙ্গলবার তাপমাত্রা কমতে

Find Out More:

Related Articles: