ভ্য়াপসা গরমে অস্বস্তি বাড়ছে রাজ্যবাসীর

A G Bengali
ভ্য়াপসা গরমে অস্বস্তি বাড়ছে রাজ্যবাসীর। এরই মাঝে খুশির খবর শোনাল আলিপুর। আবাহওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়। রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তি। তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
বহস্পতিবার কলকাতায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে বৃষ্টি বাড়বে কলকাতাতেও। এদিন শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। এদিন কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৪ থেকে ৯৪ শতাংশ।
দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি, অন্যদিকে বিক্ষিপ্ত বৃষ্টিপাত বজায় থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় দিনে ও রাতে অস্বস্তি বাড়বে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।
উত্তরবঙ্গে আজ থেকে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি উপরের দিকের এই পাঁচ জেলাতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারের পর বৃষ্টি কমতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

এতকিছুর পর অবশ্য মেঘ - বৃষ্টির খেলায় বাঙালির প্রাণের উৎসব দুর্গা পুজোর আবহাওয়া মাঝে মধ্যেই পাওয়া যাচ্ছে। তাই যে আবহাওয়াই থাকুক বাঙালির মনে সেই শরৎ আকাশের দিকেই চেয়ে আছে।

Find Out More:

Related Articles: