মিড-ডে মিল মেনু নির্দিষ্ট করে দিল রাজ্য

GHOSH ARPAN

হুগলির একটি স্কুলে ছাত্রীদের নুন ভাত, ফ্যান ভাত, আলুদিদ্ধ ভাত দেওয়া নিয়ে হইচই পড়ে গিয়েছিল রাজ্য জুড়ে। নিন্দার ঝড় উঠেছে দেশ জুড়ে। তারপর নড়েচড়ে বসল রাজ্য সরকার। এবার মিড মিলের মেনু ঠিক করেদিল রাজ্য সরকার। রাজ্যের সব স্কুলে কোন দিন কী মেনু হবে তা যা ঠিক হয়েছে -

সোমবার- ভাত, ডাল, আলু-সবজি, চাটনি

মঙ্গলবার- ভাত, ডাল, ডিম বা মাছের ঝোল, চাটনি

বুধবার- ভাত, ডাল, সবজি

বৃহস্পতিবার- ভাত, সবজি, ডিম বা মাছের ঝোল

শুক্রবার- ভাত, ডাল, আলুর তরকারি বা আলুপোস্ত

শনিবার- ভাত, ডাল, আলু-সোয়াবিন তরকারি

এখানেই শেষ নয়, জেলার সব স্কুলে সিসিটিভি বসানোর কথা ঘোষণা করেছে জেলা প্রশাসন। তবে রাজ্য সরকারের নতুন মেনুতে মাছ যোগ হয়েছে। আগে সপ্তাহে দু’দিন ডিম দেওয়ার কথা বলা ছিল। এবার সপ্তাহে দু’দিন ডিম অথবা মাছ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। চাটনি দেওয়ার কথা বলা হয়েছে। এবং আলু আর সোয়াবিনের তরকারির সঙ্গে আলু পোস্ত দেওয়ার কথাও বলা হয়েছে।

প্রসঙ্গত, হুগলির চুঁচুঁড়ার বালিকা বাণীমন্দির স্কুলে মিড-ডে মিলে পড়ুয়াদের নুন ভাত, ফ্যান ভাত, আলুদিদ্ধ ভাত দেওয়াকে কেন্দ্র দুর্নীতির অভিযোগ উঠেছিল। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছিলেন এলাকার সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সেখানে তিনি সরজমিনে পুরো পরিস্থিতি খতিয়ে দেখেন। তারপর এই ঘটনার বিহিত হবে বলেই হুঙ্কার দেন। তার পরের দিনই ডিম পৌঁছে গিয়েছিল স্কুলে। পড়ুয়াদের দেওয়া হয় ডিম ভাত। তারপর তদন্ত করা হয়। এবং আজকে সারা রাজ্যে মিড মিলের মেনু ঠিক করে দিল রাজ্য সরকার। 

 



Find Out More:

Related Articles: