সৌরভের বড় ঘোষণা ! এবার আইপিএলে এক দলে ১২ জন ক্রিকেটার !

Akash Paramanik

আইপিএল ৮টার পরিবর্তে সাড়ে ৭টায় ম্যাচের সময়সূচি করার দাবি উঠেছিল  সম্প্রচারকারী সংস্থা, বিজ্ঞাপনী সংস্থাগুলির তরফে। তবে আইপিএলের কোনও খেলার সময়সূচির কোনও পরিবর্তন হচ্ছে না। অপরিবর্তিত থাকছে ম্যাচের সময়, সাফ জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।
বৈঠকের পরেই মুম্বইয়ে সৌরভ সরাসরি সংবাদমাধ্যমকে জানিয়ে দিলেন, “আইপিএলের রাতের ম্যাচের সময়ে কোনও পরিবর্তন হচ্ছে না। বিগত সংস্করণের মতো এবারেও ৮টার সময় ম্যাচ শুরু হবে। সাড়ে ৭টায় ম্যাচ এগিয়ে আনা নিয়ে আলোচনা হয়েছিল। তবে সেটা এখন হচ্ছে না।” সৌরভ আরও বলেন, “টুর্নামেন্টে মাত্র ৫টা ডাবল হেডার (দিনে দুটো করে ম্যাচ) খেলা হবে। আইপিএলের ফাইনালও মুম্বইতে হবে।”
কিন্তু এবারের আইপিএলে একাধিক চমকও থাকছে। আইপিএলের বল গড়ানোর আগে বিশ্বের তাবড় তাবড় তারকা ক্রিকেটারদের নিয়ে দুটো দলে ভাগ করে অলস্টার ম্যাচ খেলা হবে চ্যারিটির জন্য। তবে বোর্ডের অ্যাপেক্স কমিটির তরফে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি এই ম্যাচের বিষয়ে। বলা হয়েছিল, বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম যে হতে চলেছে সেই মেতেরা স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হবে।
তবে সৌরভ জানিয়ে দিয়েছেন, “আইপিএলের প্রথম ম্যাচ খেলার তিনদিন আগে অলস্টার ম্যাচ আয়োজন করা হবে। তবে এই ম্যাচ আমেদাবাদে হবে না। কারণ সেখানে স্টেডিয়াম গড়ার কাজ এখনও সম্পূর্ণ নয়। পাশাপাশি ম্যাচ থেকে সংগৃহীত অর্থ কোথায় দান করা হবে, সেই বিষয়েও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।”
তবে আইপিএলে নিয়ে চমক থাকছে অন্যত্র। বোর্ডের প্রধান জানালেন, আইপিএলে এবার বাড়তি সংযোজন কনকাশন পরিবর্ত এবং নো বল রুল। এর অর্থ, খেলা চলাকালীন মাথায় আঘাত পেলে সঙ্গে সঙ্গে পরিবর্ত ক্রিকেটার নামাতে পারবে সংশ্লিষ্ট দল। এর অর্থ প্রতি দলে ১২ জন খেলানোর সুযোগ থাকছে প্রতিটি ম্যাচে।তবে এই নিয়ম আইপিএলে সাফল্য আসে কিনা সেটাই এখন দেখার।

Find Out More:

ipl

Related Articles: