আবার হারল ওয়েস্ট ইন্ডিজ

A G Bengali
গত বারের টি ২০ বিশ্বচ্যাম্পিয়নরা হেরেই চলেছে। প্রথম ম্যাচে জঘন্য ভাবে হারার পর দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হলো ওয়েস্ট ইন্ডিজকে। অন্যদিকে, প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারের পর জয়ে ফিরল দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে হারতে হলো ক্যারিবায়ানদের। যার ফলে সেমিফাইনালের রাস্তা অনেকটাই কটিন করে ফেলল পোলার্ডরা।
এদিন প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিমেয় ১৪৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৮.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তুলে ম্যাচ জিতে যায়। নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নেমে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন এভিন লুইস। ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৬ রান করে আউট হন তিনি। তবে অপর ওপেনার লেন্ডল সিমন্স মোটেও ছন্দে ছিলেন না। তিনি ১৬ রান করতে খরচ করেন ৩৫টি বল। তিনি কোনও বাউন্ডারি মারতে পারেননি। এছাড়া নিকোলাস পুরান ১২, ক্রিস গেইল ১২, কায়রন পোলার্ড ২৬, আন্দ্রে রাসেল ৫, শিমরন হেতমায়ের ১ ও ডোয়েন ব্র্যাভো অপরাজিত ৮ রান করেন।
জবাবে ব্যাচ করতে নেমে দক্ষিণ আফ্রিকার ওপেনার তেম্বা বাভুমা ব্যক্তিগত ২ রানে রান-আউট হন। হেনড্রিকস ৩৯ রানের যোগদান রাখেন। ভ্যান ডার দাসেন ৪৩ ও মার্করাম ৫১ রানে অপরাজিত থাকেন। ১টি উইকেট নেন আকিল হোসেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন নরকিয়া।
অন্যদিকে, এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডে ৩ উইকেট হারিয়ে ৫৮ রান করেছে পাকিস্তানের বিরুদ্ধে। ভারতকে হারানোর পর আত্মবিশ্বাসে ভরপুর পাকিস্তান নিজেদের ছন্দেই সেরা খেলাটা খেলছে। তবে শেষ পর্যন্ত এই ম্যাচ কে জেতে সেটাই এখন দেখার।

Find Out More:

Related Articles: