আইসিসির আম্পায়ারদের প্যানেলে ভারতের নীতিন মেনন

A G Bengali
আইসিসি-র এলিট প্যানেলে ভারতের এক জন মাত্র আম্পায়ারই জায়গা পেলেন। থেকে গেলেন নীতিন মেনন। তাঁর এলিট প্যানেলে থাকার মেয়াদ আরও এক বছর বাড়ানোর কথা জানিয়েছে আইসিসি। এলিট প্যানেলের মোট ১১ জন আম্পায়ারের মধ্যে আর কোনও ভারতীয়র জায়গা হয়নি। উল্লেখ্য, এ বছর প্যানেলে কোনও পরিবর্তন করেনি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।
 
চলতি জুন মাসেই শ্রীলঙ্কায় টেস্ট ম্যাচ খেলাবেন ৩৮ বছরের এই আম্পায়ার। খেলাবেন শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার দু’টি টেস্ট ম্যাচ। ১১টি টেস্ট ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। সব টেস্টই তিনি খেলিয়েছেন ভারতের মাটিতে। কারণ, গত দু’বছর করোনার জন্য এলিট প্যানেলে থাকা আম্পায়ারদের তাঁদের নিজেদের দেশেই ম্যাচ পরিচালনার দায়িত্ব দিচ্ছিল আইসিসি।

অন্যদিকে, কর্ণাটকের আলুরে কেএসসিএ ক্রিকেট গ্রাউন্ডে চলছে বাংলা বনাম মধ্যপ্রদেশের রঞ্জি সেমিফাইনাল (Ranji Trophy 2022 SF, BENvMP, Day 3)। বৃহস্পতিবার তৃতীয় দিনের শেষে একেবারে চালকের আসনে চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা। মধ্যপ্রদেশ দ্বিতীয় ইনিংসে ২৩১ রানের লিড নিয়ে ফেলল! রজত পতিদার ৬৩ রানে অপরাজিত রয়েছেন। তাঁকে ৩৪ রানে সঙ্গ দিচ্ছেন আদিত্য শ্রীবাস্তবা। অন্যদিকে বাংলার ঝুলিতে মাত্র দুই উইকেট। উইকেট পেয়েছেন মুকেশ কুমার ও প্রদীপ্ত প্রামাণিক। মনোজ তিওয়ারি (২১১ বলে ১০২ রান) ও শাহবাজ আহমেদের (২০৯ বলে ১১৬ রান) সেঞ্চুরিতে ভর করে বাংলার প্রথম ইনিংস শেষ হয় ২৭৩ রানে। ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে প্রথম ইনিংসে এই বাংলারই প্রথম ন'জন ব্যাটারই পঞ্চাশের উপর রান করে অবিশ্বাস্য রেকর্ড করেছিলেন! অথচ এই টিমের ন'ব্যাটার মিলে প্রথম ইনিংসে মাত্র ৫০ রান করল।

Find Out More:

Related Articles: