আজ সিরিজের দ্বিতীয় ম্যাচ

A G Bengali
শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টি২০ (T20) সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে পুনে পৌঁছল ভারতীয় ক্রিকেট দল (Team India)। প্রথম ম্যাচে দুই রানে জিতেছে টিম ইন্ডিয়া। ব্যবধান সামান্য হলেও হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) সাহসী অধিনায়কত্ব মন জিতে নিয়েছে ক্রিকেট অনুরাগীদের। তিনি যে 'ক্যাপ্টেন মেটেরিয়াল' তা ধরা পড়ল টিম বাস থেকে নামার সময়েও। বাস থেকে সবার আগে নামলেন হার্দিক। তারপরে সহ অধিনায়ক সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)।
দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে ফেলতে চাইবেন হার্দিক। অন্যদিকে শ্রীলঙ্কার জন্য এটা ডু অর ডাই ম্যাচ। মুম্বইয়ে তারা যেমন খেলেছে তাতে জেতার ব্যাপার আশাবাদী হতেই পারে। তবে লঙ্কার এই দলে তারকা বলতে একমাত্র ওয়ানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। ওয়াংখেড়ের পিচে যথেষ্ট ভাল বল করলেন তিনি। চার ওভারে উইকেট পেয়েছেন একটি তবে খরচ করেছেন মাত্র ২২ রান। হাসারঙ্গার মিস্ট্রি স্পিন বুঝতে বেশ সমস্যায় পড়েছিলেন ভারতীয় ব্যাটাররা।
টিম ইন্ডিয়ার লক্ষ্য থাকবে পাওয়ার প্লে-তে (Power Play) আরও রান করা। এই জায়গাটা অনেকদিন ধরেই ভোগাচ্ছে। আগের দিন ব্যর্থ হয়েছিল মিডল অর্ডারও। শেষ বেলায় দীপক হুডা (Deepak Hooda) এবং অক্ষর প্যাটেল (Akshar Patel) ঝোড়ো ব্যাটিং করায় ভদ্রস্থ রান খাড়া করতে পেরেছিল ভারত। ২৩ বলে ৪০ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন হুডাই।  
সুযোগ পেয়েও প্রথম ম্যাচে তার সদ্ব্যবহার করতে ব্যর্থ হয়েছেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। বৃহস্পতিবার তাঁকে রান করতেই হবে। তবে শোনা যাচ্ছে, চোটের কারণে তিনি হয়তো কাল নাও খেলতে পারেন। অন্যদিকে প্রবল মার খেয়েছেন অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এই সিরিজটাই তাঁর ভারতীয় দলে টিকে থাকার চাবিকাঠি।

Find Out More:

Related Articles: