১২ জানুয়ারি ইডেন গার্ডেনসে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ

A G Bengali
১২ জানুয়ারি ইডেন গার্ডেনসে (Eden Gardens) ভারত-শ্রীলঙ্কা ম্যাচ। তার আগে উত্তেজনার পারদ চড়ছে। এদিন ইডেন পরিদর্শনে আসেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল।তবে বিনীত গোয়েল এদিন কিন্তু একা ইডেন পরিবদর্শনে যাননি। তাঁর সঙ্গে রয়েছেন কলকাতা পুলিশের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্তারাও। ম্যাচের দিন খেলোয়াড়দের নিরাপত্তায় যাতে কোনোরকম আপোস না করা হয়, তা নিশ্চিত করাই কলকাতা পুলিশের এই পরিদর্শনের প্রধান লক্ষ্য।
উল্লেখ্য, ভারত-শ্রীলঙ্কা একদিনের ম্যাচ দেখার জন্য  আমন্ত্রণ জনানো হয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee) এবং রাজ্যপাল সিভি আনান্দ বোসকেও। তবে রাজ্যপাল থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।
ম্যাচ শুরুর আগে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানেও থাকবে নয়া চমক। এমনটাই দাবি সিএবি'র। ৬ মিনিটের জন্য লেজার শো দেখানো হতে পারে। ইডেনে আধুনিক মানের প্রেস বক্স করা হয়েছে। নতুন সাজে সেজেছে ভিআইপি লাউঞ্জও। ওয়ান ডে ম্যাচের সবরকমের প্রস্তুতি সেরে ফেলা হয়েছে বলে জানিয়েছেন সিএবি'র (CAB) সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার ম্যাচের উদ্বোধন করবেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা (Kumar Sangakkara)।  
 ক্রীড়াপ্রেমীদের উন্মাদনার কথা মাথায় রেখেই ম্যাচ শেষে দর্শকদের বাড়ি ফেরার জন্য রাতে বাড়তি পরিষেবা দেবে মেট্রো রেল(Metro)। পূর্ব এবং দক্ষিণ পূর্ব রেলও বাড়তি লোকাল ট্রেন চালাবে। রবিবার থেকে ম্যাচের টিকিট বিক্রি করা শুরু করে দিয়েছে ক্রিকেট অ্যাশোসিয়েশন বেঙ্গল।
 
সিএবি'র তরফ থেকে জানানো হয়েছে, অনলাইন এবং কাউন্টার মিলিয়ে ১৫ হাজার টিকিট ছাড়া হয়েছে। বুধবার পর্যন্ত টিকিট বিক্রি চলবে। ম্যাচের জন্য তিন রকম দামের টিকিট রাখা হয়েছে। টিকিটের সর্বনিম্ন মূল্য ৬৫০ টাকা। এছাড়াও ১০০০ এবং ১৫০০ টাকার টিকিটও রয়েছে। সব মিলিয়ে ইডেনে ক্রিকেট যজ্ঞের প্রস্তুতি একদম শেষ পর্যায়ে।

Find Out More:

Related Articles: