২১ রানে পরাজিত ভারত

A G Bengali
প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের (New Zealand) কাছে ২১ রানে পরাজিত ভারত (India)।হারের পর স্বভাবতই হতাশ ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ম্যাচের পর তিনি বলেন, ‘আমরা পিচ বুঝতে পারিনি। প্রত্যাশার থেকে বল বেশি টার্ন করেছে রাঁচিতে।তবে এই পিচে আমাদের থেকে অপেক্ষাকৃত ভালো ক্রিকেট খেলেছে নিউজিল্যান্ড। যার ফল প্রত্যেকের চোখের সামনে।এছাড়া ডেথ ওভারেও আমরা অনেক রান দিয়েছি। এখান থেকে শিক্ষা নিতে হবে।’
হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আরও বলেন, ‘আমার মনে হয় বল এ ভাবে ঘুরবে সেটা কেউ বুঝতে পারেনি। দুটো দলের কাছেই চমক ছিল। ভেবেছিলাম পুরনো বলে স্পিন হবে। কিন্তু নতুন বলে অনেক বেশি স্পিন হয়েছে। তবে উইকেটের দোষ দেওয়া যাবে না। সব রকম উইকেটে খেলতে হবে আমাদের।’
রাঁচির হার ভুলে এবারে লখনউ-এর পথে টিম ইন্ডিয়া। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে হার্দিক পান্ডিয়াদের।
উল্লেখ্য, প্রথমে ব্যাট করতে নেমে ১৭৬ রান তোলে নিউজিল্যান্ড। ৪৩ রানের ওপেনিং পার্টনারশিপ হয় ফিন অ্যালেন (Finn Allen) এবং ডেভন কনওয়ের (Devon Conway) মধ্যে। ডেভন কনওয়ে করেন ৫২ রান এবং ফিন অ্যালেন করেন ৩৫ রান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ড্যারিল মিচেল করেন ঝোড়ো ৫৯ রান। মারেন তিনটি চার এবং পাঁচটি ছয়। এদিন ব্যাট হাতে ব্যর্থ গ্লেন ফিলিপ্স, ব্রেসওয়েল এবং মিচেল স্যান্টনার।
ভারতীয় বোলারদের মধ্যে ওয়াশিংটন সুন্দর নেন ২ উইকেট। এছাড়া আরশদীপ সিং, কুলদীপ যাদব এবং শিভম মাভি নেন ১টি করে উইকেট।ওয়ান ডে সিরিজে জয়ের পর টি২০ সিরিজ জিততেও মরিয়া টিম ইন্ডিয়া। অন্যদিকে, ওয়ান ডে সিরিজ হেরে টি২০ সিরিজে সম্মান পুনরুদ্ধার করতে মরিয়া কিউইরা।
জবাবে ব্যাট করতে নেমে ১৫ রানের বিনিময়ে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটানোর চেষ্টা করেন সূর্যকুমার যাদব(৪৭), ওয়াশিংটন সুন্দর(৫০) এবং হার্দিক পান্ডিয়া (২১)। তবে তাঁদের সম্মিলিত প্রচেষ্টা জয়ের জন্য যথেষ্ট ছিল না। কিউয়ি বোলারদের মধ্যে নজর কাড়েন মিচেল স্যান্টনার। ৪ ওভার বল করে একটি মেডন সহ মাত্র ১১ রান দিয়ে ২ উইকেট তুলে নেন স্যান্টনার।

Find Out More:

Related Articles: