আজ প্রথম ম্যাচে মুখোমুখি পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

A G Bengali
ঘরের মাটিতে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হার ভুলে যেতে চাইছেন বিরাট কোহলিরা। বৃহস্পতিবার ডবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম ম্যাচেটি জিতলেও পাঁচটির মধ্যে তিনটে ম্যাচ হেরেছে আরসিবি। অন্যদিকে পয়েন্ট টেবলের প্রথম পাঁচের মধ্যেই রয়েছে প্রীতি জিন্টার দল। আট নম্বরে রয়েছেন ফাফ ডুপ্লেসিরা।
দুটি টিমই একবারও আইপিএল ট্রফি পায়নি। খুব কাছে গিয়েও স্বপ্নভঙ্গ হয়েছে। এবারেরও দুটো দলে রয়েছেন তারকা ক্রিকেটাররা। আরসিবিতে যেমন রয়েছেন বিরাট কোহলি, ফাফ ডুপ্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, জশ হেজলউড, মহম্মদ সিরাজ। অন্যদিকে পঞ্জাবের স্কোয়াডে থাকছেন স্যাম কারান, কাগিসো রাবাডা, অর্শদীপ সিং। দলের অধিনায়ক শিখর ধাওয়ান আজ খেলতে নামবেন কি না তা নিয়ে ইতিমধ্যে তৈরি হয়েছে অনিশ্চয়তা। কাঁধের চোটের জন্য গত ম্যাচেও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে পারেননি তিনি।
হেড টু হেড অনেকটা এগিয়ে পঞ্জাব। ১৭ বার জিতেছে তারা আর অন্যদিকে আরসিবি জয় পেয়েছে ১৩ বার। বিরাট কোহলি এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত ২২০ রান করেছেন। চেন্নাই ম্যাচে বিরুদ্ধে জেতা ম্যাচ হারতে হয়েছে তাঁকে। আজও বিরাটের ব্যাট দিয়ে একটা বড় ইনিংস দেখার আশা রাখছেন কোহলি ভক্তরা। অন্যদিকে জানা যাচ্ছে, প্রাক্তন আরসিবি অধিনায়ক বিরাট প্রাক্তন সতীর্থ রবিন উথাপ্পাকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন,  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু দিকেই তিনি আরসিবি ছাড়তে চেয়েছিলেন। প্রায়শই পাঁচ নম্বরে ব্যাট করতে নামতেন তখন কোহলি। উপরের দিকে ব‌্যাট করতে দেওয়ার শর্তে তিনি অন‌্য ফ্র‌্যাঞ্চাইজির সঙ্গে কথা বলেছিলেন। তবে তাঁকে কেউ নিতে রাজি হয়নি।  
প্রসঙ্গত, বৃহস্পতিবার মোহালির আকাশ সকাল থেকেই মেঘলা থাকবে বলে জানিয়েছিল হাওয়া অফিস। দুপুর ৩.৩০ থেকে ম্যচ শুরু হওয়ায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। এর ফলে ম্যাচের ফলাফলেও তার প্রভাব পড়তে পারে। মোহালির বিন্দ্রা স্টেডিয়ামের পিচে ঘাস থাকায় পেসাররা সুবিধে পাবেন। ব্যাটারদের ক্ষেত্রে ইনিংসের শুরুর দিকে সামন্য চাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপমুক্ত হয়ে যাবে পরিস্থিতি।
এদিকে ডবল হেডারের দ্বিতীয় ম্যাচে সন্ধে সাড়ে ৭টায় নামছে কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটাল্স। এটি দুই দলের কাছেই ডু অর ডাই ম্যাচ। একদিকে টানা পাঁচ ম্যাচে হেরে মানসিক বিধ্বস্ত সৌরভের দিল্লি, অন্যদিকে পাঁচ ম্যাচের মধ্যে মাত্র দুটোতে জিতেছেন নীতীশ রানারা। সেই ম্যাচের দিকেও লক্ষ্য থাকবে।

Find Out More:

Related Articles: